মাদক নির্মূল শক্তি কমিটির সভাপতি ২ কেজি গাঁ-জাসহ বিজিবির জালে

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৩নং দেওরগাছ ইউনিয়নের মা’দক নির্মূল শক্তি কমিটির সভাপতি সাব্বির আহমেদকে গাঁ-জাসহ গ্রেফতার করেছে বিজিবি।

তিনি দেওরগাছ গ্রামের সাবেক ইউপি সদস্য প্রয়াত রজব আলীর ছেলে। শুক্রবার (২০ নভেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করে বিজিবি।

বিজিবির ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যান্ট কর্নেল সামিউন্নবী চৌধুরী নিশ্চিত করেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে একদল বিজিবি সদস্য চুনারুঘাট উপজেলার সীমান্ত ১৯৯৬ এর ৬ এস পিলার থেকে ৩ কিলোমিটার অভ্যন্তরে হাপ্টার হাওর নামক স্থান থেকে তাকে ২ কেজি গাঁ-জাসহ তাকে গ্রে’ফতার করে। এ সময় তার সঙ্গে থাকা মোটরবাইকটিও আটক করে বিজিবি।

সীমান্তে মা’দক ও চো’রাচালান প্র’তিরোধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিজিবির ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যান্ট কর্নেল সামিউন্নবী চৌধুরী।

অন্য খবর খাওয়ার পর যেসব কাজ করা উচিত নয় আমরা যা খাই, তার প্রভাব পড়ে আমাদের শরীরে। সঠিক নিয়ম মেনে সঠিক খাবার খেলে যেমন স্বাস্থ্যের উন্নতি হয়, তেমনই নিয়ম না মেনে ভুল খাদ্যাভ্যাস স্বাস্থ্যের অবনতি ঘটায়।

আমাদের আজকের এই প্রতিবেদনে আলোচনা করব খাওয়ার পরে যে পাঁচ কাজ কখনোই করা উচিত নয়, তা নিয়ে- ১. ভরা পেটে কখনোই ফল খাবেন না। খালি পেটে ফল খেলে তবেই তার খাদ্যগুণ আমাদের শরীরে শোষিত হয়। তাই খাওয়ার বেশ কিছুটা সময় পরে ফল খান। খাবার খেয়েই ফল খেলে হজমের সমস্যাও দেখা দেয়. ২. খাওয়ার পরেই আমাদের অনেকেরই ঘুম পায়। তাই খেয়ে উঠেই বিছানায় যেতে আমরা বেশ পছন্দ করি। কিন্তু এটা অত্যন্ত খারাপ অভ্যেস। খেয়ে উঠেই শুয়ে পড়লে ওজন তো বাড়বেই, সেই সঙ্গে হজমের সমস্যাও দেখা দেবে। তাই খেয়ে উঠে অন্তত এক ঘণ্টা পরে বিছানায় যান।

৩.খাবার পরেই অনেকে ধূমপান করেন। কিন্তু জানেন কি, ভরা পেটে ধূমপান করলে তা শরীরের বেশি ক্ষতি করে। তবে ভরা পেট বা খালি পেট নয়, ধূমপান পরিহার করাই সর্বাপেক্ষা শ্রেয়। ৪. পেটভর্তি করে খেয়ে অনেকেই কোমরের বেল্ট একটু হালকা করে নেন। এটিও কিন্তু খারাপ অভ্যাস। প্রথম কথা কখনোই পেট এতটা ভর্তি করে খাওয়া উচিত নয়, যাতে কোমরের বেল্ট হালকা করতে হয়। ৫. পানি খাওয়া শরীরের জন্য অত্যন্ত উপকারী। কিন্তু খেয়ে উঠেই পানি পান করবেন না। খাবার খেয়েই পানি খেলে তা হজমে সহায়ক গ্যাসট্রিক রসকে হালকা করে দেয়। ফলে খাবার ঠিকমতো হজম হতে চায় না। সেই রকমই খেয়ে উঠেই চা বা কফি খাওয়া ঠিক নয়।