রায়হানকে ছি’নতাইকারী বানানো সেই সাইদুর এবার পুলিশের খাঁচায়

রায়হান হ’ত্যা মামলায় ছি’নতাইয়ের অভিযোগকারী শেখ সাইদুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। একই দিনে রিমান্ডে থাকা কনস্টেবল টিটু চন্দ্র দাসের আরও তিন দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে।

রোববার (২৫ অক্টোবর) সকালে রায়হানের ছি’নতাইয়ের অভিযোগকারী সাইদুর রহমান পিবিআই অফিসে হাজির হলে সন্দিগ্ধ হিসেবে তাকে আটক রেখে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইর পরিদর্শক মহিদুল ইসলাম বলেন, রায়হানকে ছি’নতাইকারী হিসেবে অভিযোগ করেছিলেন শেখ সাইদুর রহমান। এ কারণে রায়হানকে পুলিশ ধরে এনে নি’র্যাতন করে। এ জন্য তাকেও গ্রেফতার দেখানো হয়েছে।

এদিকে রায়হান হ’ত্যা মামলায় গ্রেফতার কনস্টেবল টিটুকে পাঁচ দিনের রিমান্ড শেষে রোববার তাকে সিলেট অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমানের আদালতে হাজির করে আরও পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তার আরও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আকবর মুল আসামী পালিয়ে যাবার পর নড়ে ছড়ে বসে প্রশাসন। সাধারন মানুষের প্রশ্ন একটাই আকবর পুলিশের হেফাজত থেকে কিভাবে পালিয়ে যাবে ? অনেকে আবার বলছেন এইটা পুলিশের কাজ আকবরকে বাঁচানোর জন্য পুলিশ তাকে পালিয়ে যেতে সহযোগিতা করেছ। সেই বলার পর পুলিশের তদন্তকারী দল আকবরকে পালিয়ে যেতে সহযোগিতা কারি সনাক্ত করে এস আইকে ক্লোজ করে পুলিশ লাইনে রাখা হয়েছে।