বড় ভাই ডেকেও রক্ষা পেলো না তরুণী

রিয়েল সিলেটঃ ব্রাহ্মণবাড়িয়ায় এক যুবতীকে শ্লী’লতাহানির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এই নিয়ে চলছে ফেসবুকে সমা’লোচনা ও প্রতিবা’দের ঝড়। সবাই এই ন্য’ক্কারজনক ঘটনায় জ’ড়িত

যুবকের বি’চার দাবি করছেন। এদিকে এই ঘটনায় জ’ড়িতদের শ’নাক্ত করে আ’টক করতে কাজ করছে পুলিশ। বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার ফেসবুক ভিত্তিক সংগঠন আমরাই ব্রাহ্মণবাড়িয়া তাদের গ্রুপ ‘উইশ ফর বেটার ব্রাহ্মণবাড়িয়ায় একটি ভিডিও পোস্ট করে।

ওই ভিডিওতে শ্লী’লতাহানির শি’কার যুবতীর পরিচয় গো’পন রাখা হয়। ভিডিওটিতে দেখা যায়, কালো বোরকা পরিহিত এক যুবতী জেলা শহরের পুনিয়াউটের কাশবনে বে’ড়াতে যান। সেখানে যুবতীটিকে ৩/৪ জন ছেলে উ’ত্ত্যক্ত করছে। ভ্যানিটি ব্যাগ থেকে টাকা নিয়ে যাচ্ছে।

এই অবস্থায় যুবতীটি তাদের পায়ে ধ’রে বড় ভাই ডেকে কা’কুতিমিনতি করছে। কিন্তু তারা মেয়েটির বোরকা খো’লার চে’ষ্টা করছে। এর মধ্য থেকে এক যুবক মে’য়েটির মুখে চু’মু খেয়ে অ’শ্লীল আ’চরণ করে গা’লিগা’লাজ করছে। আমরাই ব্রাহ্মণবাড়িয়া তাদের ফেসবুক পোস্টের ক্যা’পশনে

জানিয়েছে, প্রাথমিক খোঁ’জখবর নিয়ে এটুকু নিশ্চিত হওয়া গেছে, ছি’নতাইকারী ছে’লেটির নাম রাহিম, পিতার নাম: ধন মিয়া, বাড়ি: ছয়বাড়িয়া। এই বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক পী’যূষ কা’ন্তি আ’চার্য বলেন, স্বাধী’নভাবে ভ্র’মণ করার সবারই অধিকার আছে।

সে পুরুষ কিংবা না’রী যেই হোক। আমরা এই ঘটনায় তী’ব্র নি’ন্দা জানাই ও দো’ষীদের আইনের আওতায় আনতে দাবি জানাচ্ছি। ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অ’পরাধ ও প্রশাসন) মো. রইজ উদ্দিন জানান, বিষয়টি আমরা অ’বগত হয়েছি। ইতিমধ্যে পুলিশ অ’পরাধীদের শ’নাক্ত করতে মাঠে কাজ করছে।

রি/সি/অ ৪৫১৭০