টাইগাররা যাওয়ার আগমুহূর্তে লাহোরে অ’স্ত্র-বি’স্ফোরকসহ আ’টক ৩ জ’ঙ্গি!

রিয়েল সিলেটঃ নানা নাটকীয়তা, বৈঠক, আলোচনা শেষে পাকিস্তান সফরে রাজি হয়েছে বাংলাদেশ। এই সফরে যেতে নাকি আইসিসির চা’প ছিল বলেও জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

কিন্তু ঘুরে ফিরেই একটা কথা বারবার সামনে আসছে- নি’রাপত্তা। এই নি’রাপত্তার কারণেই সফর থেকে নিজেকে স’রিয়ে নিয়েছেন মুশফিকুর রহিম। যারা যাচ্ছেন, তাদের মনেও রয়েছে ভ’য়। এমতাবস্থায় লাহোরে অ’স্ত্রধারী তিন ব্যক্তিকে আ’টক করেছে পাকিস্তানের নি’রাপত্তারক্ষীরা।

এই লা’হোরেই হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ! আগামী ২৪ জানুয়ারি থেকে লা’হোরের গা’দ্দাফি স্টেডিয়ামে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজটি। এই সিরিজের আগে লা’হোরের অদূরে হা’রুনাবাদ বা’ইপাস থেকে ওই তিন জ’ঙ্গিকে আ’টক করা হয়েছে। সিটিডির একজন মুখপাত্র জানিয়েছে,

গো’পন সংবাদের ভিত্তিতে অ’ভিযান চা’লিয়ে আ’টক করা হয়েছে এই তিনজনকে। সেখান থেকে ৭টি বি’স্ফোরক, সে’ফটি ফি’উজ, ২ বাক্স বল বেয়ারিং, ১টি ইলেকট্রিক ব্যাটারি, ১টি ইলেকট্রিক সুইচ এবং দুটি শপিং ব্যাগভর্তি বো’মা তৈরির স’রঞ্জামাদি উ’দ্ধার করেছে পুলিশ।২২ জানুয়ারি টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ দল রওনা দেবে ।

এরপর টে’স্ট আর ও’য়ানডে সিরিজ খেলতে আরও দুই দ’ফায় সফরে যাবে দল। এই সফর উপলক্ষে নি’রাপত্তা ব্যবস্থা জো’রদার করেছে লা’হোরের স্থানীয় পুলিশ প্র’শাসন। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মোতায়েন থাকবে ১০ হাজার পুলিশ, ১৭ এসপি, ৪৮ ডিএসপি, ১৩৪ ইনসপেক্টর এবং ৫৯২ জন অ’ধস্তন নি’রাপত্তাকর্মী। এত নি’রাপত্তার মাঝেও অ’স্ত্র-বি’স্ফো’রকসহ জ’ঙ্গি আটকের ঘটনা চিন্তার কারণ বটে।