বাঘায় মিছবাহ মাছুম বিসিএল এর উদ্বোধন।খেলাধুলার মাধ্যমে আমাদের জীবনে শৃঙ্খলাবোধ সৃষ্টি হয়-শোয়েব

খেলাধুলার মাধ্যমে আমাদের জীবনে শৃঙ্খলাবোধ সৃষ্টি হয়- বদরুল ইসলাম শোয়েব। গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নের হাতালি মাঠে গতকাল ২০ জানুয়ারি দুপুর ২ঘটিকায় শুভ উদ্বোধন হলো মিছবাহ মাছুম বাঘা ক্রিকেট লীগ ২০২০।

বাঘা ইউনিয়ন ক্রিকেট ক্লাবের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ ক্রিকেট লীগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব বদরুল ইসলাম শোয়েব। এ সময় তিনি বলেন একজন ব্যক্তির ক্ষেত্রে শৃঙ্খলাবোধ যেমন জরুরি তেমনি একটি সমাজ ও রাষ্ট্রের জন্যও শৃঙ্খলা মেনে চলা গুরুত্বপূর্ণ একটি বিষয়।

কারণ বিশৃঙ্খল সমাজ ও রাষ্ট্র হলো চরম নৈরাজ্যের স্থান।খেলাধুলা মানুষের মধ্যে শৃঙ্খলাবোধ তৈরি করে তাদেরকে একটি সুশৃঙ্খল জীবনযাপনে অভ্যস্ত করে তোলে। জনাব শোয়েব আরো বলেন, প্রত্যেকটি খেলায় কিছু নিয়মকানুন থাকে। খেলাধুলা করতে হলে সেসব নিয়মকানুন মেনে চলতে হয়। দলের অন্যদের সাথে ঐক্য তৈরি করতে হয়। দলের প্রতি অনুগত থাকতে হয়।

নিয়মিত অনুশীলন করতে হয়। দলের প্রধান কিংবা প্রশিক্ষককে মেনে চলতে হয়। আর এসব কিছু করতে গিয়ে মানুষের মধ্যে শৃঙ্খলাবোধ জন্ম নেয়। শৃঙ্খলাবোধে উদ্বুদ্ধ হয়ে মানুষ একটি গোছানো, পরিপাটি জীবনযাপন করে, নিজের উন্নতি সাধন করে। তিনি টুর্নামেন্টের পৃষ্ঠপোষক যুক্তরাজ্য প্রবাসী মিছবাহ মাছুমকে ধন্যবাদ জানিয়ে বলেন প্রবাসীরা আমাদের যুবসমাজের উন্নয়নে বিরাট ভূমিকা রাখছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ, হোটেল গ্রান্ড ভিউ এর পরিচালক আব্দুল ওহাব জোয়ারদার মছুফ, জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র সাধারণ সম্পাদক জনাব আমিনুল হক জিলু, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে’র সহসভাপতি ও গোলাপগঞ্জ সোশ্যাল এন্ড কালচারাল ট্রাস্টের সদস্য সচিব মোঃ দিলওয়ার হোসেন, লন্ডন এডুকেশন ট্রাষ্টের সভাপতি জনাব আব্দুল মুনিম জাহেদী ক্যারল,গোলাপগঞ্জ হেল্পিং হেন্ডস ইউকে’র সহসভাপতি মাসুদ আহমেদ জোয়ারদার, বাঘা ইউনিয়ন ডেভলপমেন্ট এসোসিয়েশন ইউকে’র সভাপতি জনাব কাদির হোসেন বাবুল, বাঘা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল আহমেদ, বাঘা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জনাব সজমুল ইসলাম খান, জালালাবাদ এসোসিয়েশন বাহরাইন শাখার সভাপতি কয়েছ আহমেদ, ইউপি সদস্য বাহাউদ্দিন প্রমুখ ।

বিপিএলের আদলে রাউন্ড রবিনলীগ পদ্ধতিতে এই টুর্নামেন্টে সর্বমোট ৬ টি দল অংশগ্রহণ করছে। উদ্বোধনী খেলায় বাঘা রয়েলস বনাব বাঘা বেঙ্গালস পরস্পরের মুখোমুখি হয়। সংক্ষিপ্ত স্কোর। টস: বাঘা বেঙ্গালস। সিদ্ধান্ত ফিল্ডিং।*বাঘা রয়েলস সংক্ষিপ্ত ব্যাটিং স্কোর* আবুজ্জামান ১৮, সজিব ১৯, ইমন ১৮, তোফায়েল ১৫, মান্না ১৪ *বাঘা বেঙ্গালস বোলিং* পারভেজ ২৯/৬, এমাদ ৩৯/২, সুফিয়ান ৩০/১ *টার্গেট* ১৪৪/৯(১৬ অভার)*বাঘা বেঙ্গালস সংক্ষিপ্ত ব্যাটিং স্কোর* সাবেল ৫৩*, সরিফ ৩১, খামিছ ১৪, সুহেল ১৩।*বাঘা রয়ালস বোলিং* রাহি ৩০/২, মান্না ৫৭/১, ছদরুল ৩১/১*ফলাফল* বাঘা বেঙ্গালস ৫ উইকেটে জয়ী( ১৩ অভার ৫ বল) *ম্যান অব দ্যা ম্যাচ* পারভেজ এবং প্লেয়ার অব দ্যা ম্যাচ সাবেল।