চুয়াডাঙ্গায় এসএসসি ও সমমানের সব পরীক্ষা কেন্দ্রে বসানো হচ্ছে সিসি ক্যামেরা।

রিয়েল সিলেটঃ চুয়াডাঙ্গায় এসএসসি ও সমমানের সব পরীক্ষা কেন্দ্রকে এবার সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে।

চুয়াডাঙ্গায় প্রথমবারের মতো সব কেন্দ্রে ক্লো’জ সা’র্কিট ক্যামেরা সিসি ক্যামেরা বসানো হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। তিনি বলেছেন, পাবলিক পরীক্ষাকে গুরুত্বের সঙ্গে নিতে হবে।

কোমলমতি ছেলেমেয়েরা আমাদের ভবিষ্যৎ। প্রস্তুতিতে আমাদের যেন কোনো রকম ঘাটতি না থাকে। ন’কলমুক্ত ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা শেষ করতে হবে। বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুমিূলক সভায় জেলা প্রশাসক এসব কথা বলেন।

জেলা প্রশাসক আরও বলেছেন, এসএসসি ব্যবহারিক পরীক্ষায় কোনো শিক্ষার্থী যেন কোনো শিক্ষক দ্বারা কোনো রকম ক্ষ’তির সম্মুখীন না হয়। এ অবস্থা থেকে আমাদের সরে আসতে হবে। তবেই ছাত্রছাত্রীরা সম্মান করবে। অ’সুস্থ প্রতিযোগিতা থেকে অভিভাবকদের বেরিয়ে আসতে হবে।

বছরে দু’বার স্কুলে অভিভাবক সমাবেশ করতে হবে। প্র’তিবন্ধী ছাত্রছাত্রীরা পরীক্ষায় ২০ মিনিট সময় বেশি পাবে। বিষয়টি আগেই কেন্দ্র সচিবকে জানিয়ে রাখতে হবে। পরীক্ষা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে। চুয়াডাঙ্গা জেলায় এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ১৩ হাজার ৫১০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করার কথা রয়েছে।

এর মধ্যে এসএসসি পরীক্ষায় ১৬টি কেন্দ্রে ১০ হাজার ৪৭০, এসএসসি (দাখিল) পরীক্ষায় পাঁচটি কেন্দ্রে এক হাজার ১৮৯ ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় পাঁচটি কেন্দ্রে এক হাজার ৮৫১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রস্তুতিমূলক সভায়

অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন কনক কুমার দাস, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ ইয়াহ ইয়া খান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনিরা পারভীন, জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম, দামুড়হু’দা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন মুনিম, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন আলীসহ পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।