পাকিস্তান সফরে যাবেন না মুশফিকুর রহিম!

রিয়েল সিলেটঃ বেশ অদ্ভুতভাবে এবং অনেকটা হুট করে বাংলাদেশের পাকিস্তান সফর নিশ্চিত হয়ে গেছে। দুবাইয়ে সভার পর ঠিক হয়েছে যে, একবার নয়; বরং তিন বার পাকিস্তানে যাবে বাংলাদেশ।

খেলবে তিন ফরম্যাটের ক্রিকেট। টি-টোয়েন্টি সিরিজের জন্য গতকাল পাকিস্তান ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। বাংলাদেশ দলও মোটামুটি ঠিক হয়ে গেছে, কেবল ঘোষণার অপেক্ষা। কিন্তু গোল বেঁ’ধেছে মুশফিকুর রহিমকে নিয়ে।

মি. ডিপেন্ডেবল পাকিস্তান সফরে যেতে রাজি নন। মাশরাফিসহ জাতীয় দলের বেশ কয়েকজন খেলোয়াড় পাকিস্তান যেতে রাজি হলেও মুশফিকুর রহিম শুরু থেকেই এর বি’রোধিতা করে আসছেন। এই সফরের জন্য নির্বাচকদের তৈরি করা দলে মুশফিকের নামও আছে।

এটা জানতে পেরেই নাকি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনকে ফোন করে মুশফিক অনুরোধ করেছেন তাকে টি-টোয়েন্টির দলে না রাখতে। এরপর নির্বাচক কমিটির পক্ষ থেকে মুশফিককে বিষয়টি লিখিতভাবে জানানোর কথা বলা হয়েছে। মুশফিকের চিঠি পেলেই তাকে বাদ দিয়ে দল চুড়ান্ত করা হবে।

বাংলাদেশের এই পাকিস্তান সফরটির শুরু থেকেই না’টকীয়তায় ভরা। জ’ঙ্গি আক্রান্ত দেশটিতে টেস্ট খেলব না- প্রায় দেড়মাস বিসিবি এমন মনোভাব প্রকাশ করলেও দুবাইয়ে পিসিবির সঙ্গে সভার পর সব যেন ভো’জবাজির মতো পাল্টে যায়! নিমেষের মধ্যে সূচি প্রকাশিত হয়। সব ঠিক থাকলে তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে ২২ জানুয়ারি প্রথম দফা পাকিস্তানে যাবে বাংলাদেশ দল।