উখিয়ার রো’হিঙ্গা ক্যা’ম্পের চতুর্দিকে কাঁ’টাতারের বেড়া দেয়া হবে: সেনাপ্রধান!

রিয়েল সিলেটঃ কক্সবাজারের উখিয়ার রো’হিঙ্গা ক্যাম্পে কাঁ’টাতারের বেড়া নির্মাণ বিষয়ে সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, সবার আগে আমাদের দেশের জনগণ, তারপর অন্য কিছু।

তাই স্থানীয় জনগণের সুবিধা অসুবিধা এবং স্বার্থকে প্রাধান্য দিয়ে রো’হিঙ্গা ক্যাম্পের চতুর্দিকে কাঁ’টাতারের বেড়া নির্মাণ করা হবে। বৃহস্পতিবার বেলা ১টার দিকে কু’তুপালং ও ল’ম্বাশিয়া ক্যাম্প পরিদর্শন শেষে ক্যাম্প সংশ্লিষ্ট কর্মকর্তা এবং সেনাবাহিনীর কর্তা ব্যক্তিদের সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেছেন।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী জানিয়েছেন, বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সেনা প্রধান জেনারেল আজিজ হেলিকপ্টারে করে কু’তুপালং ক্যাম্পে আসেন। সেখানে সেনাপ্রধানকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন, শরনার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার মাহবুবুল আলম তালুকদার,

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রসাশক সরওয়ার কামাল, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী ও উখিয়া থানার ওসি আবুল মনসুর। সেখান থেকে সরাসরি ক্যাম্পে চলে যান, এ সময় সেনা প্রধানের সাথে ছিলেন, উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীসহ সেনাবাহিনী ও প্রশাসনের বিভিন্ন শ্রেণীর কর্মকর্তারা।

সেখান থেকে কুতুপালং ও লম্বাশিয়া রো’হিঙ্গা ক্যাম্পে নির্মাণাধীন কাঁ’টাতারের বেড়া পরিদর্শন করেন। পরে উখিয়া ডিগ্রী কলেজ সংলগ্ন এলাকায় অবস্থিত আ’র্মি কো অ’র্ডিনেশন কর্মকর্তাদের উদ্দেশে রোহিঙ্গা ক্যাম্পে কাঁ’টাতারের বেড়া নির্মাণসহ বিভিন্ন বিষয় নিয়ে ব্রিফিং করেছেন। এ সময় তিনি ক্যাম্পে কাঁ’টাতারের বেড়া নির্মাণে স্থানীয় জনগণের স্বার্থ, সুবিধা অসুবিধা বিবেচনা করার জন্য করার নির্দেশনা দেন। পরে বেলা দেড়টার দিকে সেনাপ্রধান উ’খিয়া ত্যাগ করেন।