আযহারীকে ই’হুদীদের দা’লাল বলায় মুফতি আসেম লা’ঞ্চিত, জনতার রো’ষানলে দ্রুত স্থান ত্যাগ!

রিয়েল সিলেটঃ চা’টখিল মোহাম্মদপুর ইউনিয়ন পরানপুর হাফেজিয়া মাদ্রাসার আজ সকালের ম’হিলা মাহফিলে ড.মিজানুর রহমান আযহারী কে ই’হুদীদের দা’লাল বলায় সাধারন তওহিদী জনতার রো’ষানে পড়েন, চা’টখিল জামেয়া উসমানিয়ার শিক্ষক মুফতি আছেম।

তওহিদী জনতা জানতে চান কি বলেছেন মিজানুর রহমান আযহারী? মুফতি আছেম উওর না দিতে পেরে দ্রুত মাহফিল স্থল ত্যাগ করেন। তওহিদী জনতার অ’ভিযোগ মুফতী আছেম ওয়াজ মাহফিলের নামে বিভিন্ন জায়গায় ড. জাকির নায়েক সহ আলেম ওলামাদের কা’ফের, দা’লালসহ অ’শালীন বক্তব্য দিয়ে থাকেন।

অন্যদিকে, ফেনীতে আযহারীর ওয়াজে মানুষের ঢল ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের উত্তর কা’শিমপুরে মিজানুর রহমান আযহারীর ওয়াজ মাহফিলে প্রায় লক্ষাধিক ধর্মপ্রাণ মুসুল্লির সমাগম হয়েছে। বুধবার ফেনী সদরের পাঁচগা’ছিয়া ইউনিয়নের উত্তর কা’শিমপুর দাখিল মডেল মা’দ্রাসার উদ্যোগে এ মাহফিলের আয়োজন করা হয়।

মিজানুর রহমান আযহারীর তাফসীরুল কোরআন মাহফিলে লক্ষাধিক ধর্মপ্রা’ণ মুসুল্লির সমাগম হয়েছে বলে দাবি করেছে আয়োজক কমিটি জানান। বাদ মাগরিব লাখো মুসুল্লির উপস্হিতিতে বয়ান শুরু করেন মিজানুর রহমান আযহারী। মাহফিল উপলক্ষ্যে সকাল থেকে ধর্মপ্রাণ মু’সুল্লিরা ফেনী জেলা ও পার্শ্ববর্তী জেলাগুলোর বিভিন্ন এলাকা থেকে দলে দলে মাহফিলে আসতে থাকেন।

দুপুরের পূর্বেই মাহফিল স্হল ধর্মপ্রা’ণ মু’সুল্লিদের উপস্হিতিতে কা’নায় কা’নায় পূর্ণ হয়ে যায়। সকাল থেকে বিভিন্ন ওয়ায়েজিন বয়ান করেন। এ সময়ে মাহফিলে আরো উপস্থিত ছিলেন, ফেনী পৌরসভার প্যানেল মেয়র ও ফেনী পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী,

পাঁচগা’ছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন মানিক, ওয়াজ পরিচালনা কমিটির সদস্য সহ সর্বস্তরের ধর্মপ্রা’ণ মু’সুল্লিরা। উল্লেখ্য, একই স্থানে মিজানুর রহমান আযহারীর মাহফিল এর পূর্বেও করার কথা ছিল। কিন্তু প্র’শাসনিক অনুমতি না থাকায় তখন মাহফিল অনুষ্ঠিত হয়নি। মাহফিল সুষ্ঠুভাবে শেষ হওয়ায় আয়োজক কমিটি সন্তো’ষ প্রকাশ করেছে।