ইউসুফ ইউহানার সঙ্গে খারাপ ব্যবহার করলে মুসলিম হতো না: ইনজামাম-উল-হক।

রিয়েল সিলেটঃ পাকিস্তানের সাবেক তারকা দানিশ কানেরিয়া অ’ভিযোগ করেছেন, হিন্দু হওয়ার কারণে পাকিস্তান দলের মুসলিম ক্রিকেটাররা তার সঙ্গে খেতে চাইত না।

এমনকি তার সঙ্গে বৈ’ষম্যমূলক আচরণ করা হতো। দানিশ কানেরিয়ার অ’ভিযোগ প্রসঙ্গে নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম-উল-হক বলেছেন, অমুসলিম ক্রিকেটারদের মধ্যে পাকিস্তান দলে ইউসুফ ইউহানাও ছিল।

কিন্তু এখন ও মুসলিম। ওর নাম এখন মোহাম্মদ ইউসুফ। যখন ও ইউসুফ ইউহানা ছিল, তখনও অমুসলিম বলে ওর সঙ্গে খারাপ ব্যবহার করা হয়নি। যদি তাই হতো তাহলে সে নিশ্চয়ই ধর্মান্তরিত হয়ে মুসলমান হতো না।

সম্প্রতি পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শোয়েব আখতার বলেছেন, দানিশ কানেরিয়া হিন্দু হওয়ায় জাতীয় দলে যথাযথ সুযোগ পাননি। শোয়েব আখতারের এই বি’স্ফোরক মন্তব্যের পর দানিশ কানেরিয়া পাকিস্তানি সংবাদমাধ্যমে বলেছেন, শোয়েব সত্যি বলেছেন।

আমি হিন্দু হওয়ায় পাকিস্তান ক্রিকেট দলের যে সব সদস্যরা আমার সঙ্গে কথা বলতেন না তাদের নাম জানাব। এতদিন মুখ খোলার মতো সাহস পাইনি। কিন্তু এবার বলব।

উল্লেখ্য যে, পাকিস্তানের হয়ে ৬১টি টেস্ট ও ১৮টি ওয়ানডে ম্যাচ খেলে ২৭৬ উইকেট শি’কার করেন দানিশ কানেরিয়া। তবে ২০০৯ সালে ডারহামে এসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেটে স্প’ট ফি’ক্সিংয়ে অ’ভিযুক্ত হন কানেরিয়া। দো’ষী সাব্যস্ত হওয়ায় আজীবন নি’ষেধাজ্ঞা দেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ইসিবি।