কুবিতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার শুরু রবিবার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় উত্তীর্ণদের সাক্ষাৎকার আগামীকাল রবিবার (২৪ নভেম্বর) ও সোমবার (২৫ নভেম্বর) অনুষ্ঠিত হবে।রবিবার সকাল নয়টা থেকে ‘এ’ ইউনিটের মেধাক্রম ১ম থেকে ৬০০ তম এবং সোমবার সকাল নয়টা থেকে ‘এ’ ইউনিটের মেধাক্রম ৬০১ থেকে ১৫১৮তম পর্যন্ত শুধু গণিত উত্তর প্রদানকারী ও কোটায় উত্তীর্ণদের সাক্ষাৎকার শুরু হবে। রবিবার ‘বি’ ইউনিটের মানবিক এর ১ম থেকে ৫১৪ মেধাক্রম সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত, ব্যবসায় শিক্ষা এর ১ম থেকে ১০৪ মেধাক্রম দুপুর ২টা থেকে এবং সোমবার সকাল সাড়ে ৯টা থেকে বিজ্ঞান ও কোটায় উত্তীর্ণদের ১ম থেকে ২৮২ মেধাক্রম পর্যন্ত সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

রবিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ‘সি’ ইউনিটে ব্যবসায় শিক্ষা এর ১ম থেকে ২৫০ মেধাক্রম, বিকাল ৩টায় ২৫১ থেকে ৪০০ মেধাক্রম এবং ২৫ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত মানবিক এর ১ম থেকে ৩২ মেধাক্রম, বিকাল ৩টায় বিজ্ঞান ও কোটায় উত্তীর্ণদের ১ম থেকে ৪৮ মেধাক্রম পর্যন্ত সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের অবশ্যই একাডেমিক সকল সনদপত্রের মূলকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, ৪ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, কোটায় উত্তীর্ণদের ক্ষেত্রে সরকার নির্দেশিত মূল সনদপত্র ও তার ফটোকপি সাথে নিয়ে আসতে হবে। সোমবার সাক্ষাৎকার গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হবে। সাক্ষাৎকারে উত্তীর্ণ শিক্ষার্থীরা ২৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতীত) তাদের স্ব স্ব বিভাগে ভর্তি হতে পারবে। ৮ ও ১০ ডিসেম্বর শিক্ষার্থীরা মাইগ্রেশন করার সুযোগ পাবে। প্রথম বর্ষের ক্লাস শুরু হবে ২০২০ সালের ১ জানুয়ারি।