খেলার মাঠে মুখোমুখি হবেন মমতা- হাসিনা

ইডেন গার্ডেনে শুক্রবার মাঠে গড়াতে যাচ্ছে ভারত-বাংলাদেশ প্রথম দিবারাত্রির টেস্ট ম্যাচ। মেগা এই ইভেন্টে যোগ দিতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপস্থিত থাকবেন ওপার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। ঐতিহাসিক এ উপলক্ষেই উদ্বোধনের ফাঁকে বৈঠক হতে পারে শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়ের।প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রের খবর অনুযায়ী, উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দুই বাংলার দুই নেত্রী। কার্যালয়ের একজন কর্মকর্তা জানান, এখনও পর্যন্ত কোন আনুষ্ঠানিক বৈঠকের কর্মসূচী নেই।

তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকের সম্ভাবনা রয়েছে। তবে সেই বৈঠককে সৌজন্য বৈঠক বলা যেতে পারে।বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করতে চাননি মমতার কার্যালয়ের কর্মকর্তারা। তবে তারা জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভাল সম্পর্ক রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তারা একে অপরকে শ্রদ্ধা করেন। এর আগে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচ দেখতে গতকাল শুক্রবার কলকাতায় যান প্রধানমন্ত্রী। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলির আমন্ত্রণে গোলাপি বলের দিবা-রাত্রির ঐতিহাসিক এ টেস্ট ম্যাচটি দেখতে যান তিনি।

কলকাতায় অবস্থানকালীন প্রধানমন্ত্রী ইডেন গার্ডেনস-এ বাংলাদেশ-ভারত ক্রিকেট সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম দিনের খেলা উপভ খেলা উপভোগের ফাঁকে সন্ধ্যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি প্রধানমন্ত্রীর কলকাতায় অবস্থানকালীন হোটেল তাজ বেঙ্গলে এসে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের নিয়ে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি স্থানীয় সময় রাত ১১টায় নেতাজী সুভাষ চন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। কলকাতার মেয়র এবং পশ্চিমবঙ্গ সরকারের নগর উন্নয়ন এবং পৌরসভা বিষয়ক মন্ত্রী ফিরহাদ হাকিম এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।